November 22, 2017
  • ৭ মার্চের ভাষণকে বিশ্ব স্বীকৃতি: নাগরিক সমাবেশ শনিবার
  • ২০১৮ সালে সরকারি ছুটি ২২ দিন
  • শাবি শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ
  • শ্যাননের সঙ্গে খালেদা জিয়ার ফলপ্রসূ আলোচনা হয়েছে : মির্জা আলমগীর
  • শিল্প ও বাণিজ্য মেলা নামে র‌্যাফেল ড্র নামক জুয়ার রমরমা ব্যবসা
  • প্রধান বিচারপতির ভূমিকা দুঃখজনক : আমু
  • ঈদুল আজহা ২ সেপ্টেম্বর
  • রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপ শুরু বৃহস্পতিবার
  • বিষধর সাপ নিয়ে খেলছে বিএনপি: ওবায়দুল কাদের
  • ‘নির্বাহী ও বিচার বিভাগে দূরত্ব সৃষ্টির চক্রান্তে বিএন‌পি’

আবারো জনগণের সেবা করার সুযোগ চাইলেন: প্রধানমন্ত্রী

image-22223-1488108289
বার্তা৭১ ডটকমঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখায় জন্য আবারো নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে সরকার গঠনের সুযোগ দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নৌকায় ভোট দিলে দেশের উন্নয়ন হয়, সমৃদ্ধি হয়। উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে, কাঙ্ক্ষিত সেবা পেতে সরকারের ধারাবাকিকতা প্রয়োজন। সেজন্য আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগ প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করুন। তিনি বলেন, নৌকায় ভোট দিলে দেশের খাদ্য ঘাটতি পূরণ হয়ে উদ্বৃত্ত থাকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ব্যবসা-বাণিজ্য করতে আসেনি, মানুষের সেবা করতে এসেছি। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করাই আমার একমাত্র লক্ষ্য। তাই আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশের উন্নয়ন হয়, মানুষের ভাগ্যের বদল হয়।
2_66
রবিবার বিকেলে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের এই উন্নয়নের ছোঁয়া বগুড়ার সান্তাহারেও লেগেছে। তারই অংশ হিসেবে ২৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন সৌরবিদ্যুৎ সুবিধার খাদ্যগুদাম উদ্বোধন হয়েছে এখানে। এ ধরনের খাদ্য গুদাম দেশে আর কেউ করেনি।

তিনি বলেন, আমরা ক্ষমতায় এসে সারের দাম কমিয়েছি। এখন সারের কোনো অভাব নেই। এ সময় সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। সারা দেশে আমরা ৩১ লাখ ৫০ হাজার বয়স্ক মানুষকে ভাতা দিয়েছি।

তিনি আরও বলেন, আমরা বিনা পয়সায় ছাত্র-ছাত্রীদের বই দিয়েছি। বইয়ের অভাবে এখন আর কারও পড়ালেখা বন্ধ থাকে না। প্রত্যেক উপজেলা থেকে ইউনিয়ন পর্যায় পর্যন্ত পাকা রাস্তা হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে শেখ হাসিনা বলেন, তিনি নাকি সরকার উৎখাত না করে ঘরে ফিরবেন না। তারপর আন্দোলনের নামে জ্বালাও-পোড়াওয়ের হুকুম করলেন। তার সাঙ্গ-পাঙ্গরা আগুন দিয়ে মানুষ পোড়াতে শুরু করলো। তারা মানুষের ওপর অত্যাচার করেছে। লুটপাট-অত্যাচারই তাদের কাজ। তারা মানুষকে পুড়িয়ে মেরেছে।
1_119
প্রধানমন্ত্রী বলেন, মানুষ পুড়িয়ে মারলে জনগণ সমর্থন দেয় না। তাদের সেই আন্দোলন জনগণই প্রতিহত করেছে। ভবিষ্যতেও এ ধরনের আন্দোলন জনগণ প্রতিহত করবে।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে ২৫ হাজার মেট্রিকটন ধারণ ক্ষমতাসম্পন্ন বহুতলবিশিষ্ট অত্যাধুনিক খাদ্যগুদাম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। এরপর সেখানে একটি আম গাছের চারা রোপণ করে মোনাজাতে অংশ নেন তিনি।

খাদ্যগুদাম প্রতিটি কক্ষে আছে অগ্নিনির্বাপক এবং স্বয়ংক্রিয় আর্দ্রতা নিয়ন্ত্রক ব‌্যবস্থা। শিল্প প্রতিষ্ঠানের জন্য প্রতিটি কক্ষে রয়েছে উপযোগী শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা।এছাড়াও চালের বস্তা সরাতে আছে চারটি ফর্ক লিফট। আর বস্তায় চাল সংরক্ষণের জন্য আছে ২৬ হাজার ৪০টি প্লাস্টিক প্যালেট।

সৌরবিদ্যুৎ সুবিধার প্রথম খাদ্যগুদাম ছাড়াও সভা মঞ্চের পাশে ১৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

বিভাগ - : জাতীয়

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন