May 31, 2020
  • ১৫ জুন পর্যন্ত যে যে শর্ত মানতে হবে
  • পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাসার ৪ কর্মচারী করোনায় আক্রান্ত
  • ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ
  • সরকারি টেস্টেও ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ
  • রাজধানীতে সবচেয়ে বেশি করোনা রোগী মিরপুরে
  • মার্কেট ও দোকানপাট খোলার সংখ্যা বাড়ছেই
  • জয়পুরহাট, নোয়াখালী ও কুমিল্লায় ৪৬ জনের করোনা জয়
  • দেশে ২৪ ঘণ্টায় আরো ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩০
  • ৩ দিনের মধ্যে করোনার ওষুধ পাওয়া যাবে: স্বাস্থ্যমন্ত্রী
  • কাজে যোগ দিয়ে ৫ নার্স করোনায় আক্রান্ত

ঢাকা মহানগর দঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দৌঁড়ে এগিয়ে মোর্শেদ কামাল


বার্তা৭১ ডটকমঃ সাংগঠনিক গুরুত্ব বিবেচনায় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ শাখা ঢাকা মহানগরের নেতৃত্ব বাছাইয়ে গতানুগতিক ধারা থেকে বের হয়ে চমকপূর্ণ কমিটি দিতে যাচ্ছে আওয়ামী লীগ। সম্মেলনকে সামনে রেখে এরই মধ্যে বিভিন্নভাবে নিজেদের প্রচার শুরু করেছে ঢাকা মহানগর দক্ষিণের পদপ্রত্যাশীরা।

এবারের সম্মেলনে আলোচনায় রয়েছেন ১/১১ এর সময় শেখ হাসিনার মুক্তির আন্দোলনে নির্যাতিত এবং রাজপথে শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক ঢাকা মহানগর দঃ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট কাজী মোর্শেদ হোসেন কামাল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকাসহ নিজ আসনে প্রচার-প্রচারণা চালিয়েছিলেন বেশ জোরেশোরেই। দলীয় মনোনয়ন না পেলেও দলের প্রার্থীকে জেতাতেই কাজ করেছেন নিরলসভাবে। এরপর তিনি সব সময় দিবারাত্রি ছুটে যাচ্ছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যেকোনো নেতাকর্মীদের বিপদের সময়। আগামী ৩০নভেম্বর অনুষ্ঠিতব্য আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে অনেকে দাবিদার থাকলেও তাদের সবার থেকে অনেকটাই ক্লিন ইমেজ নিয়ে এগিয়ে রয়েছেন মোর্শেদ কামাল। এমনকি সাম্প্রতিক সময়ে চলমান দুর্নীতি বিরোধী অভিযানে অনেক আওয়ামীলীগের নাম উঠে আসলেও সেখানে কামালের বিরুদ্ধে কোনো ধরণের অভিযোগ উঠেনি। নেতাকর্মীদের আস্তা অর্জন করা কামাল এবার মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে লড়াই করতে যাচ্ছেন। খোঁজ নিয়ে জানা গেছে, অত্যন্ত পরিচ্ছন্ন মানসিকতা নিয়ে নেতাকর্মী থেকে শুরু করে সারাদেশের প্রায় সব ধরণের মানুষের সঙ্গেই সুসম্পর্ক বজায় রেখে চলেছেন দীর্ঘদিন ধরে। ওয়ান ইলেভের দুঃসময়ে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ধানমন্ডি থানার সাধারণ সম্পাদক হিসাবে শেখ হাসিনার মুক্তি আন্দোলন থেকে শুরু করে রাজপথে সব সময়ই সক্রিয় ছিলেন কামাল। এমনকি ২০০৬ সালের ২৮ অক্টোবর বিএনপি জামায়াতের তাণ্ডবের মুখে যে লগি বৈঠা আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন।এমনকি ওই ঘটনায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছিল, সেই মামলার আসামিও করা হয়েছিল কাজী মোর্শেদ হোসেন কামালকে।

উল্লেখ্য, আগামী ৩০নভেম্বর ঢাকা মহানগর দঃ আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এবারের সম্মেলনে শীর্ষ পদে মেধাবি, পরিশ্রমী ও ত্যাগী নেতাদেরই মূল্যায়ণ করা হবে বলে আওয়ামী লীগ সভানেত্রী ঘোষণা দিয়েছেন।

বিভাগ - : রাজনীতি

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন