November 22, 2017
  • ৭ মার্চের ভাষণকে বিশ্ব স্বীকৃতি: নাগরিক সমাবেশ শনিবার
  • ২০১৮ সালে সরকারি ছুটি ২২ দিন
  • শাবি শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ
  • শ্যাননের সঙ্গে খালেদা জিয়ার ফলপ্রসূ আলোচনা হয়েছে : মির্জা আলমগীর
  • শিল্প ও বাণিজ্য মেলা নামে র‌্যাফেল ড্র নামক জুয়ার রমরমা ব্যবসা
  • প্রধান বিচারপতির ভূমিকা দুঃখজনক : আমু
  • ঈদুল আজহা ২ সেপ্টেম্বর
  • রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপ শুরু বৃহস্পতিবার
  • বিষধর সাপ নিয়ে খেলছে বিএনপি: ওবায়দুল কাদের
  • ‘নির্বাহী ও বিচার বিভাগে দূরত্ব সৃষ্টির চক্রান্তে বিএন‌পি’

নির্বাচনে জয়ী হতে বিতর্কিত ব্যক্তিকে সিইসি করা হয়েছে : খালেদা জিয়া

115049_261
বার্তা৭১ ডটকমঃ
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, আগামী নির্বাচন নিয়ে সরকারের মতলব খারাপ বলেই বিতর্কিত ব্যক্তিকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে নবনির্বাচিত ঢাকা আইনজীবী সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। সুষ্ঠু নির্বাচন হলে জাতীয়তাবাদী শক্তির যে বিজয় হয় ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন তার প্রমাণ। সরকারের সুষ্ঠু নির্বাচনের ইচ্ছা থাকলে এমন বিতর্কিত একজনকে প্রধান নির্বাচন কমিশনার করত না। চোরা পথে নয়, বিএনপি মানুষের ভোটেই ক্ষমতায় যেতে চায়।

সাবেক এ প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, আগামী নির্বাচনেও বিজয়ী হতে আওয়ামী লীগ পরিকল্পনা করে রেখেছে। আর এ কারণেই অযোগ্য বিতর্কিত ব্যক্তিকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে।

খালেদা জিয়া বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে সব সময় জাতীয়তাবাদী শক্তির বিজয় হয়। এ সরকার নিজেকে রাজার মতো ভাবছে তাই আমলে নিচ্ছে না জনগণের দাবি।

বিএনপি চেয়ারপারসন বলেন, এ সরকার মেতে আছে হত্যা, গুম, জমিদখল আর বিরোধী পক্ষকে নির্যাতনের উৎসবে। আগামী নির্বাচন নিয়ে সরকারের দুরভিসন্ধি রয়েছে বলেই সবকিছু নিজেদের মতো সাজিয়ে নিচ্ছে তারা।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, গ্যাসের দাম কয়েকবার বাড়াল। এদের আমলেই পাঁচ দফা বাড়ল। আবার বলছে বিদ্যুতের দাম বাড়াবে। মানুষ তো বিদ্যুৎ ও গ্যাসের বিল দিতেই শেষ হয়ে যাবে।

গ্যাস প্রসঙ্গে খালেদা জিয়া আরো বলেন, গ্যাসের দাম বাড়াচ্ছে কিন্তু তাই বলে কিন্তু গ্যাসের পরিস্থিতির উন্নতি হচ্ছে না। গ্যাসের প্রেসার এত কম যে কোনো কোনো দিন রান্না করাই মুশকিল হয়ে পড়ে।

গত ২২ ও ২৩ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। শনিবার ভোটের ফলাফল ঘোষণা করা হয়। এতে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১ পদে বিজয়ী হন বিএনপি সমর্থিত আইনজীবীরা। সভাপতি নির্বাচিত হয়েছেন খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক হয়েছেন আজিজুল ইসলাম খান বাচ্চু। রবিবার খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন জয়ী আইনজীবীরা।

বিভাগ - : রাজনীতি

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন