April 24, 2018
  • ‘মানবাধিকার প্রসঙ্গে বৃটিশ সাংবাদিকের প্রশ্ন নিতে নারাজ হাসিনা’
  • চামড়া শিল্পনগরী : তিন বছরের প্রকল্প গড়াল ১৭ বছরে
  • উত্তর কোরিয়ায় চীনা পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০
  • এবার দুই বাসের সংঘর্ষে চালক নিহত
  • চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত
  • মাশরাফি কি টি-টোয়েন্টিতে ফিরছেন
  • সরকারি চিকিৎসায় কেন ভরসা নেই খালেদা জিয়ার
  • ইয়াবাসহ নারী ক্রিকেটার গ্রেফতার
  • গাজীপুরে বিএনপির প্রার্থীকে জামায়াতের সমর্থন
  • বিশেষজ্ঞদের পরামর্শে খালেদা জিয়ার বাড়তি চিকিৎসা : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি সন্ত্রাসী দল এটা গর্বের নয়: অাইন মন্ত্রী

image-22230
বার্তা৭১ ডটকমঃ
অাইন মন্ত্রী অানিসুল হক বলেছেন, এই দেশের একটি রাজনৈতিক দল বিদেশের কোর্টে সন্ত্রাসী দল হিসেবে পরিণত হবে এটা অামার মনে হয় না খুব একটা গর্বের বিষয়।

রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অার সি মজুমদার অডিটোরিয়ামে ‘ব্রাহ্মণবাড়িয়ার অাব্দুল বারী উকিল এক অাদর্শিক রাজনীতির মূর্ত প্রতিক’ শীর্ষক বইয়ের প্রকাশনা উৎসব ও অালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অাইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অানিসুল হক এসব কথা বলেন।

ভাষা সৈনিক অাব্দুল বারী উকিল ফাউন্ডেশন অায়োজিত শাহনাজ বেগম এর সভাপতিত্বে এতে অারো উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র অা ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন অাহমেদ,স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মঈন উদ্দিন মঈন প্রমুখ।

মন্ত্রী বলেন, বিএনপির কর্মকাণ্ডের জন্য এই দল এখন সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত হয়েছে। অামরা যেনো এদের কবলে অার না পড়ি,সেই চিন্তা রাখতে হবে এবং অামাদের কাজে, জনগণকে অামাদের সাথে নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে।

অাইন মন্ত্রী অারো বলেন, ভাষা অান্দোলনের সময় অাওয়ামী মুসলিম লীগ বা অাওয়ামীলীগ করা কঠিন ছিলো। তার কারন হচ্ছে বঙ্গবন্ধু অাওয়ামীলীগকে গণতান্ত্রিক নিয়মতান্ত্রিক দল হিসেবে গড়ে তুলেছেন।অার তখন যারা অাওয়ামীলীগ করতো তাদের ঠিকানা ছিলো জেলখানা। কথা বললেই জেলখানায় নিয়ে যেতো। এই ব্যাপারগুলো সহ্য করে, বাংলাদেশের মানুষের কথা বলা কষ্ট ছিলো। তবুও এ ধরনের মানুষ ত্যাগ করে গিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্যে র অা ম উবায়দুল মোকতাদির চৌধুরী অাব্দুল বারী উকিলের প্রসংগ টেনে বলেন, তিনি পাকিস্তানের মতো একটা রাষ্ট্রযন্ত্রকে ভেঙে টুকরো টুকরো করে তখন যে অবদান রেখেছেন অার অামরা একটা পূর্ণ দেশ গড়ে তুলবো সেখানে অামরা করতে পারছিনা। এটাই অামদের সাথে উনার পার্থক্য। তিনি প্রতিষ্ঠিত রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে দাঁড়াতে পেরেছিলেন। অার অামরা একটা প্রতিষ্ঠিত রাষ্ট্র শক্তি ব্যবহার করে সুন্দর দেশ গড়বো এখানে অামরা হোচট খাচ্ছি খুব বেশি এগুতে পারছিনা।

প্রকাশনা উৎসব অালোচনার শুরুতে ভাষা সৈনিক অাব্দুল বারী উকিল এর উপর একটা প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। এবং অাইনমন্ত্রী অানিসুল হকসহ অামন্ত্রিত অতিথি বৃন্দ বইএর মোড়ক উন্মোচন করেন।

উল্লেখ্য ভাষা সৈনিক অাব্দুল বারী উকিল ১৯০৩ সালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার গাছতলা জন্মগ্রহণ করেছিলেন। ১৯৫২ সালে ভাষা অান্দোলনে সক্রিয় ভূমিকার কারনে গ্রেফতার হন। পরবর্তীতে স্বাধীনতা যুদ্ধে অবদান রাখেন। ভাষা সৈনিক অাব্দুল বারী উকিল ১৯৭৫ সালের ৪ অাগষ্ট মৃত্যুবরণ করে।

বিভাগ - : রাজনীতি

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন