December 15, 2019
  • শেখ হাসিনাই আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন
  • ঢাকা মহানগর দঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দৌঁড়ে এগিয়ে মোর্শেদ কামাল
  • পুষ্পবৃষ্টিতে সিক্ত যুবলীগ চেয়ারম্যান ও সম্পাদক
  • হলি আর্টিজান মামলায় ৭ আসামির মৃত্যুদণ্ড, একজন খালাস
  • ওয়াকফ সম্পত্তিতে প্রশাসক হস্তান্তর করতে পারবে না : হাইকোর্ট
  • বড় ঘটনা ঘটানোর জন্য এটা ‘টেস্ট কেস’ হতে পারে : কাদের
  • যুবলীগ নেতা হত্যার প্রধান আসামি ‌‘বন্দুকযুদ্ধে’ নিহত
  • পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা
  • একদিনের নবজাতকের মরদেহ টেনে আনল কুকুর
  • পুলিশের ওপর বোমা হামলার দাবি আইএসের

বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি


বার্তা৭১ ডটকমঃ বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদে ২১ সেপ্টেম্বর বিকালে লন্ডনের হিথরো বিমান বন্দরের টার্মিনাল ফোরে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের নেতৃত্বে ‘যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ কর্মসূচীর অংশ হিসাবে যতদিন অবৈধ প্রধানমন্ত্রী লন্ডনে অবস্থান করবে ততদিন পর্যন্ত যুক্তরাজ্য বিএনপির এ বিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে।

ইউরোপসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর হতে জোনাল কমিটি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটির শত শত নাগরিক এবং যুক্তরাজ্যে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা ‘ফিরে যাও শেখ হাসিনা, স্টেপ ডাউন শেখ হাসিনা’ ডিক্টেটর শেখ হাসিনা’ বলে স্লোগান দিচ্ছিল।

এসময় তাদের হাতে ছিল নানান স্লোগান সম্বলিত প্লেকার্ড, গুম ও খুন হওয়া নেতাকর্মীদের ছবি, বাংলাদেশে নির্যাতিত শিক্ষার্থীদের ওপর হামলার ছবি এবং ফ্রি খালেদা জিয়া সম্বলিত প্লেকার্ড।

বিক্ষোভ সমাবেশ অংশগ্রহণকারী নেতাকর্মীরা জানান, শেখ হাসিনার সরকার অনির্বাচিত সরকার। তিনি জনগণের ভোটে নির্বাচিত নন। ‘মাদার অব ডেমোক্রেসি’ তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার উদ্দেশ্যেই অবৈধ সরকার তাকে অন্যায় ভাবে বন্দি করে রেখেছে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের উপর ষড়যন্ত্রমূলক রাজনৈতিক মিথ্যা মামলা দায়েরর মাধ্যমে হয়রানি করছে। তাই ব্রিটেনের মত গণতান্ত্রিক দেশে ভোট ও ব্যাংক ডাকাত এবং আন্তর্জাতিক স্বীকৃত স্বৈরাচারের পদচারনায় কুলসিত হতে দেয়া যায় না।

ব্যানার ফেস্টুন নিয়ে নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে এসময় নো মোর হাসিনা, গো ব্যাক হাসিনা, স্টপ কিলিং, ফ্রি ফ্রি খালেদা জিয়া, সেভ বাংলাদেশ, রিস্টোর ডেমোক্রেসি ইত্যাদি শ্লোগান সম্বলিত ব্যনার, প্ল্যাকার্ড ও কালো পতাকা পদর্শন করেন। যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ কর্মসূচীর অংশ হিসেবে যুক্তরাজ্য বিএনপির সরকার বিরোধী আন্দলনে নতুন মাত্রা সংযোজন করা হয়েছে। আগামী রবিবার পর্যন্ত যুক্তরাজ্য বিএনপির ঘোষিত ‘যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ’ কর্মসূচীর অংশ হিসাবে টানা ৩ দিনের বিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে। বিক্ষোভ আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমেও এই বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদের খবর ফলাও করে প্রচার করছে।

বিভাগ - : আন্তর্জাতিক

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন