May 31, 2020
  • ১৫ জুন পর্যন্ত যে যে শর্ত মানতে হবে
  • পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাসার ৪ কর্মচারী করোনায় আক্রান্ত
  • ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ
  • সরকারি টেস্টেও ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ
  • রাজধানীতে সবচেয়ে বেশি করোনা রোগী মিরপুরে
  • মার্কেট ও দোকানপাট খোলার সংখ্যা বাড়ছেই
  • জয়পুরহাট, নোয়াখালী ও কুমিল্লায় ৪৬ জনের করোনা জয়
  • দেশে ২৪ ঘণ্টায় আরো ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩০
  • ৩ দিনের মধ্যে করোনার ওষুধ পাওয়া যাবে: স্বাস্থ্যমন্ত্রী
  • কাজে যোগ দিয়ে ৫ নার্স করোনায় আক্রান্ত

লিটন-সাকিবের বিদায়ে চাপে বাংলাদেশ


বার্তা৭১ ডটকমঃ এশিয়া কাপের সুপার ফোরে টিকে থাকার ম্যাচে আফগানদের বিপক্ষে প্রথমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দেশ থেকে সৌম্য সরকার এবং ইমরুলকে উড়িয়ে নেওয়া হলেও ওপেনে টিকে যান নাজমুল ইসলাম শান্ত। কিন্তু নিজের তিন ম্যাচেই ব্যর্থ হলেন তিনি। কোন ম্যাচেই পেরোতে পারলেন না ১০ রানের কোটা।

তিনি যখন আফতাবের বলে নিজের ৬ রানে ফিরে যান দলের রান তখন ৫ ওভারে ১৬। এর পরের ওভারে দলীয় ১৮ রানে ফিরে যান মোহাম্মদ মিঠুন। সাকিব কিংবা ইমরুলকে অনডাউনে না নামিয়ে এ ম্যাচে নামিয়ে দেওয়া হয় মিঠুনকে। মুজিবের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। এরপর ৬৩ রানের জুটি গড়েন লিটন দাস এবং মুশফিক। নিজের ৪১ রানে রশিদ খানের বলে ক্যাচ দিয়ে ফিরে যান লিটন দাস।

তার আউটের পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। কিন্তু তিনি কোন রান না করেই ফিরে যান। রান আউটে কাটা পড়েন তিনি। সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮১ রান তুলেছে। ক্রিজে আছেন মুশফিকুর রহিম এবং ইমরুল কায়েস।

এর আগে দুই পরিবর্তন নিয়ে বাংলাদেশ মাঠে নামছে বলে জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ থেকে উড়িয়ে নিয়ে যাওয়া ইমরুল কায়েস জায়গা পেয়েছেন একাদশে। এছাড়া এ ম্যাচে অভিষেক হচ্ছে বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। ইমরুলকে নেওয়া হয়েছে মোসাদ্দেকের জায়গায়। এছাড়া নাজমুল সুযোগ পেয়েছেন রুবেলের বদলি জিসেবে। বাংলাদেশ এ ম্যাচে অতিরিক্ত একজন স্পিনার নিয়ে খেলছে বলে জানিয়েছেন মাশরাফি। আফগান দলে পরিবর্তন একটি। নাজিবউল্লাহ জাদরানের জায়গায় সুযোগ পেয়েছেন সেনওয়ারি।

এর আগে গ্রুপ পর্বের ম্যাচে আফগানদের বিপক্ষে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। এ ম্যাচে তাই ঘুরে দাঁড়ানোর পালা মাশরাফিদের। এছাড়া দু’দলই সুপার ফোরে নিজেদের খেলা প্রথম ম্যাচে হেরেছে। এই ম্যাচ তাই দু’দলের জন্যই এক প্রকার ফাইনালের জন্য টিকে থাকার লড়াই। হারলেও অবশ্য সুযোগ থাকবে কিন্তু সুতোর ওপর ঝুলবে সে সুযোগ। দু’দলই তাই এ ম্যাচে জিতে এগিয়ে যেতে চাইবে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাজমুল ইসলাম শান্ত, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মেহেদি মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, এনসানউল্লাহ জানাত, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহেদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, সামিউল্লাহ সেনওয়ারি, গুলবাদিন নাইব, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

বিভাগ - : খেলা

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন