April 24, 2018
  • ‘মানবাধিকার প্রসঙ্গে বৃটিশ সাংবাদিকের প্রশ্ন নিতে নারাজ হাসিনা’
  • চামড়া শিল্পনগরী : তিন বছরের প্রকল্প গড়াল ১৭ বছরে
  • উত্তর কোরিয়ায় চীনা পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০
  • এবার দুই বাসের সংঘর্ষে চালক নিহত
  • চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত
  • মাশরাফি কি টি-টোয়েন্টিতে ফিরছেন
  • সরকারি চিকিৎসায় কেন ভরসা নেই খালেদা জিয়ার
  • ইয়াবাসহ নারী ক্রিকেটার গ্রেফতার
  • গাজীপুরে বিএনপির প্রার্থীকে জামায়াতের সমর্থন
  • বিশেষজ্ঞদের পরামর্শে খালেদা জিয়ার বাড়তি চিকিৎসা : স্বরাষ্ট্রমন্ত্রী

স্লোগানে স্লোগানে মুখর ক্যাম্পাস, বিক্ষোভে সামিল হচ্ছেন শিক্ষার্থীরা


বার্তা৭১ ডটকমঃ ধীরে ধীরে আন্দোলনরত শিক্ষার্থীরা জড়ো হচ্ছেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার এলাকায়। ‘কোটা-কোটা, সংস্কার সংস্কার’ স্লোগানে এখন মুখর পুরো ক্যাম্পাস। এছাড়াও শাহবাগ, টিএসসি এবং দোয়েল চত্বর এলাকায় শিক্ষার্থীরা বিক্ষিপ্তভাবে স্লোগান দিচ্ছে। সকাল দশটার পর থেকেই ভিড় বাড়ছে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরাও মিছিলে যোগ দিতে থাকে। কয়েক হাজার শিক্ষার্থীর দীর্ঘ মিছিল ক্যাম্পাসের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করছে। সতর্ক অবস্থায় রয়েছে র‌্যাব-পুলিশ।

জলকামান ও রাইট ভ্যান নিয়ে শাহবাগ এলাকায় অবস্থান নিতে দেখা গেছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের। সকাল ১১ টা ৫০ মিনিটের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে আন্দোলনকারিরা মিছিল নিয়ে শাহবাগের দিকে এগোলে পুলিশি বাধার মুখে পড়ে। পরে আন্দোলনরতরা মিছিল নিয়ে টিএসসির দিকে যায়।

একই দৃশ্য টিএসসি এলাকাতেও। সকাল এগারোটায় সরকার পক্ষের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকের কথা থাকলেও কোনরকম আলামত দেখা যায়নি। ওদিকে, মগবাজার এলাকা থেকে ছাত্রলীগের একটি মিছিল ক্যাম্পাসের দিকে অগ্রসর হতে দেখা বলে আমাদের প্রতিবেদক জানিয়েছেন।

এর আগে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা সকাল সাতটার দিকে দোয়েল চত্বর এলাকায় জড়ো হওয়ার চেষ্টা করলে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবর পাওয়া গেছে। সকাল থেকে সেখানে জড়ো হওয়া কয়েক হাজার শিক্ষার্থীকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করে। পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে কার্জন হল ও দোয়েল চত্বর এলাকায় অবস্থান নিতে থাকেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের অভিযোগ ছাত্রলীগ পুলিশের পাশাপাশি লাঠি নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। ছাত্রলীগের মিছিল থেকে গুলির অভিযোগও করেছেন আন্দোলনকারীরা। উল্লেখ্য, কাটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে গতকাল রোববার রাত আটটা থেকে পুলিশের সংঘর্ষ, ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত শতাধিক শিক্ষার্থী আহত হন। রাতে উপাচার্যের বাসভবনে ব্যাপক ভাঙচুর চালায় আন্দোলনকারীরা।

বিভাগ - : শিক্ষাঙ্গন

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন