October 1, 2020
  • রিফাত হত্যা; মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ
  • ‘বিএনপির আন্দোলন পত্রিকা আর ফেসবুক স্ট্যাটাসে সীমাবদ্ধ’
  • ঢাকা-দুবাই রুটে এমিরেটসের ফ্লাইট বাড়ছে
  • বিএনপি ধর্ষণকারীরও দল : তথ্যমন্ত্রী
  • বৃহত্তর স্বার্থে ব্যবসায়ীদের পক্ষে সরকার : অর্থমন্ত্রী
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ
  • সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেলের জানাজা সম্পন্ন
  • ধানমন্ডিতে নির্মাণাধীন ভবন ধসে নিহত ৩
  • ধর্ষক সাইফুর-অর্জুন ৫ দিনের রিমান্ডে
  • আজারবাইজান ও আর্মেনিয়াকে সংঘাত বন্ধের আহবান জানালো জাতিসংঘ

ডিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ২৭ সাংবাদিক

image-8304
বার্তা৭১ ডটকমঃ
সেরা অনুসন্ধানী প্রতিবেদনের জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ২৭জন সাংবাদিক। সোমবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল হলে ২৭ সাংবাদিকের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়। রিপোর্টারদের পেশাগত কাজের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর এ পুরস্কার দিয়ে থাকে ডিআরইউ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

ডিআরইউ সভাপতি মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জুরি বোর্ডের চেয়ারম্যান ডিআরইউয়ের সাবেক সভাপতি শাহজাহান সরদার।

যারা অ্যাওয়ার্ড পেলেন: প্রিন্ট মিডিয়ায় শিক্ষা বিষয়ে দৈনিক কালের কণ্ঠের শরীফুল আলম সুমন, অর্থনীতি বিষয়ে দৈনিক আমাদের সময়ের রোমানা আফরোজ, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে ডেইলি স্টারের হেলেমুন আলম, অপরাধ ও আইন-শৃঙ্খলা বিষয়ে দৈনিক জনকণ্ঠের বিকাশ নারায়ণ দত্ত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে দৈনিক জনকণ্ঠের ওয়াজেদ হীরা, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ে প্রথম আলোর শরীফুজ্জামান, বৈদেশিক সম্পর্ক (কূটনীতি ও জনশক্তি) বিষয়ে ডেইলি স্টারের পরিমল পালমা, ক্রীড়া বিষয়ে দৈনিক যুগান্তরের শীপন হাবিব, স্বাস্থ্য বিষয়ে দৈনিক আলোকিত বাংলাদেশের নেসারউদ্দিন আহমেদ, রাজনীতি ও বিচার ব্যবস্থা বিষয়ে ডেইলি স্টারের সাখাওয়াত লিটন, কৃষিবিষয়ে নয়া দিগন্তের মেহেদী হাসান, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি বিষয়ে দৈনিক কালের কণ্ঠের আজিজুল পারভেজ, আর্থিক খাত (ব্যাংক ও পুঁজিবাজার) বিষয়ে দৈনিক আমাদের সময়ের হারুন অর রশিদ, নারী ও শিশু অধিকার বিষয়ে দৈনিক ভোরের কাগজের এসএম মিজান এবং মুক্তিযুদ্ধ বিষয়ে রিপোর্টিং-এর জন্য পুরস্কার পেয়েছেন দৈনিক সমকালের আবু সালেহ রনি।

ইলেকট্রনিক মিডিয়াতে নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে মাছরাঙা টেলিভিশনের মাজহারুল ইসলাম, অপরাধ ও আইনশৃঙ্খলা বিষয়ে চ্যানেল টুয়েন্টিফোরের রাশেদ নিজাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে এনটিভির এমএম ইসলাম মইদুল, ক্রীড়া বিষয়ে মাছরাঙা টেলিভিশনের ফারিয়া আফসানা, সুশাসন ও দুর্নীতি বিষয়ে মাছরাঙা টেলিভিশনের বদউদ্দোজা বাবু, মানবাধিকার বিষয়ে এনটিভির শফিক শাহীন, অর্থনীতিতে যমুনা টেলিভিশনের অপুর্ব আলাউদ্দিন ও স্বাস্থ্য বিষয়ে যমুনা টেলিভিশনের জিএম ফয়সাল আলম।

অনলাইন মিডিয়া বিভাগেমানবাধিকার বিষয়ে পুরস্কার পেয়েছেন জাগোনিউজ২৪.কমের শাহেদ শফিক এবং উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ে পরিবর্তনডটকমের আবু হানিফ রানা।

এছাড়া রেডিও মাধ্যমে বিশ্লেষণধর্মী ও অনুসন্ধানী রিপোর্টংয়ের জন্য পেয়েছেন পুরস্কার পেয়েছেন বিবিসির আহরার হোসেন।

এ বছরের পুরস্কারের জন্য মোট ২৭০টি প্রতিবেদন জমা পড়েছিল। এদের মধ্যে ১০ সদস্যের জুরি বোর্ড সেরা ২৬টি প্রতিবেদন নির্বাচন করেন। প্রতিটি অ্যাওয়ার্ডের আর্থিক মূল্যমান ৫০ হাজার টাকা। এছাড়া প্রতিটি বিষয়ের শ্রেষ্ঠ রিপোর্টারকে সম্মাননাপত্র ও ক্রেস্ট দেয়া হয়েছে।

বিভাগ - : তথ্য ও প্রযুক্তি

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন